দীর্ঘদিন থেকে ধর্মনগর-কৈলাশহর রাস্তার পাশের সরকারি জমিতে বালি রেখে ব্যবসা চালিয়ে যাচ্ছেন এলাকারই এক ব্যক্তি। এলাকাবাসীর অভিযোগ উক্ত বালি ব্যবসায়ী সত্যজিৎ সাহা যুবরাজনগর ব্লকের অন্তর্গত দেওয়ানপাশা গ্রাম পঞ্চায়েতের ৫নং ওয়ার্ডের বাসিন্দা। বারবার অভিযোগ করা স্বত্বেও কারো কোন হেল-দোল নেই।
প্রশ্ন হচ্ছে, কোন বৈধ কাগজপত্র ছাড়াই দীর্ঘদিন থেকে জেলা প্রশাসন ও গ্রাম পঞ্চায়েতের সামনেই ব্যবসা করে চলছেন ঐ ব্যক্তি। অথচ এই জায়গা থেকে মাত্র ১০০ মিটার দুরেই জেলা শাসকের আবাসন এবং জেলা পুলিশ রিজার্ভ থাকা স্বত্বেও জনবহুল রাস্তার সরকারি জমিতে বালি রেখে অবাধে ব্যবসা চালিয়ে যাচ্ছেন তিনি। কিন্তু জেলা প্রশাসন বা গ্রাম পঞ্চায়েত কারোর তরফ থেকে আজ অবধি কোন আইনগত পদক্ষেপ গ্রহণ করা হয় নি!
অতএব, প্রশ্ন জাগেই যে, এই বালি রাখার কারণে যদি কোন দুর্ঘটনা ঘটলে তাহলে দায়ভার কার? জেলা প্রশাসনের না গ্রাম পঞ্চায়েতের?
অতএব এটা আশাকরা যেতেই পারে যে, যেকোনো দুর্ঘটনা ঘটার আগেই জেলা প্রশাসন বা দেওয়ানপাশা গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ অতিসত্বর প্রয়োজনীয় আইনি পদক্ষেপ গ্রহণ করে উক্ত জনবহুল ধর্মনগর-কৈলাশহর রাস্তাটি নিরাপদ করে তুলবেন।


--------------------------------THANK YOU FOR WATCHING-------------------------------

GK Dutta is Consultant, Social & Human Rights Activist, Photographer, and Journalist from Tripura, India. For more details visit www.GKDutta.com
You Can Connect with GK Dutta via
Twitter: https://twitter.com/gkduttaindia
--------------------------------------------------------------------------------------------------------------------------------------------